শুক্রবার ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | ১০ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

কিশোরাগঞ্জে ভুয়া চিকিৎসকের কারাদণ্ড

প্রকাশিতঃ ১১ ফেব্রুয়ারি, ২০১৭  

কিশোরগঞ্জ প্রতিনিধি :কিশোরগঞ্জে ভ্রাম্যমাণ আদালতের কাছে হাতেনাতে ধরা খেল সুমন দাস (৩৮) নামে এক ভুয়া চিকিৎসক। গত তিন-চার দিন ধরে এমবিবিএস চিকিৎসক পরিচয়ে তিনি রোগীদের সঙ্গে প্রতারণা করে আসছিলেন।
শনিবার সন্ধ্যায় শহরের একটি হোটেল থেকে তাকে হাতেনাতে আটক করা হয়। ভুয়া চিকিৎসক সুমন সুনামগঞ্জ সদর উপজেলার বাসিন্দা। পরে ভ্রাম্যমাণ আদালতের বিচারক অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তরফদার আক্তার জামিল ওই ব্যক্তিকে এক বছরের বিনাশ্রম কারাদণ্ড দিয়ে কারাগারে পাঠান।
জানা গেছে, একটি ‘বিখ্যাত’ ডিভাইসের মাধ্যমে রোগ নির্ণয় করে চিকিৎসার কথা শুনে ওই চিকিৎসকের কাছে গিয়েছিলেন শরীফুল আলম। তাকে পরীক্ষা নিরীক্ষা করে ওই চিকিৎসক জানান, তার (শরীফ) ব্রেন ডেমেজ হওয়ার কারণে দিন দিন স্মৃতিশক্তি কমে যাচ্ছে।
এ চিকিৎসকের রোগ নির্ণয় পদ্ধতি ও কথাবার্তায় সন্দেহ হলে বিষয়টি সিভিল সার্জন ডা. হাবিবুর রহমানকে জানানো হয় । তিনিও প্রথমে রোগী সেজে তার কাছে পরীক্ষা করান। সিভিল সার্জনের শরীরেও ভয়ঙ্কর রোগ বাসা বেধেছে বলে জানানো হয়। ততক্ষণ নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে হোটেলে পুলিশ গিয়ে ওই চিকিৎসকে আটক করে। পরে সুমন দাস স্বীকার করে সে একজন ভুয়া চিকিৎসক।
সিভিল সার্জন ডা. হাবিবুর রহমান জানান, ওই ব্যক্তি নিজেকে এমএমবিএস চিকিৎসক পরিচয় দিলেও তার এ দাবির পক্ষে কোনো প্রমাণ দিতে পারেননি।