শুক্রবার ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | ১০ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সাতক্ষীরায় ‘স্ত্রীকে হত্যার একদিন পর স্বামীর আত্মহত্যা’

প্রকাশিতঃ ০৩ জুন, ২০১৭  

জেলা প্রতিনিধি:সাতক্ষীরার কলারোয়া উপজেলায় স্ত্রীকে শ্বাসরোধ করে হত্যার একদিনের মাথায় কীটনাশক খেয়ে এই ব্যক্তি আত্মহত্যা করেছেন বলে দাবি করেছে পুলিশ।
গতকাল শুক্রবার রাতে স্ত্রীর কবরের পাশ থেকে অসুস্থ অবস্থায় উদ্ধার করে হাসপাতালে নেওয়া হলে ওই ব্যক্তির মৃত্যু হয়। ঘটনাটি ঘটেছে উপজেলার দেয়াড়া গ্রামে।
কলারোয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বিপ্লব কুমার নাথ জানান, দুই বছর আগে দেয়াড়া গ্রামের ইমান আলীর মেয়ে তাহমিনার (১৯) সঙ্গে বিয়ে হয় যশোরের ঝিকরগাছা উপজেলার রাজবাড়ি গ্রামের রফিকুল ইসলামের ছেলে মনিরুলের। বিয়ের পর থেকে প্রায়ই যৌতুক নিয়ে তাদের মধ্যে ঝগড়া-বিবাদ হতো। এমনকি তাহমিনাকে মারপিটও করতেন মনিরুল। এর জেরে সম্প্রতি তাহমিনা তাঁর বাবার বাড়িতে চলে আসেন। সবকিছু মিটমাট করে নেওয়ার প্রতিশ্রুতি দিয়ে মনিরুলও তাঁর শ্বশুরবাড়ি দেয়াড়ায় চলে আসেন।
ওসি আরো জানান, বুধবার রাতে খাওয়া-দাওয়া করে তাঁরা দুজন ঘুমাতে যায়। রাতের কোনো এক সময় মনিরুল তাঁর স্ত্রী তাহমিনার গলায় ওড়না পেঁচিয়ে শ্বাসরোধ করে হত্যার পর পালিয়ে যান। ময়নাতদন্তের পর তাহমিনাকে বাবার বাড়িতে কবর দেওয়া হয়।
এ ঘটনার পর পলাতক স্বামী শুক্রবার রাতে স্ত্রীর কবরের পাশে গিয়ে কীটনাশক খান। গভীর রাতে তাঁর গোঙানি শুনতে পেয়ে লোকজন তাঁকে উদ্ধার করে। খবর পেয়ে পুলিশ মনিরুলকে কলারোয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। সেখানে রাতেই তাঁর মৃত্যু হয় বলে ওসি জানান।
‘মনিরুল তাঁর স্ত্রীকে হত্যা করে যে অপরাধ করেছেন, তাঁর জন্য তিনি অনুতপ্ত ছিলেন। এ কারণে তিনি কীটনাশক খেয়েছেন বলে পুলিশ ও চিকিৎসকের কাছে স্বীকার করেছেন’, যোগ করেন ওসি।