শুক্রবার ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | ১০ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

নেত্রকোনায় করোনাভাইরাসের ভুয়া দুই ডাক্তারের দুই বছররে কারাদণ্ড

প্রকাশিতঃ ১৩ মার্চ, ২০২০  

ডেস্ক রিপোর্ট : নেত্রকোনার কেন্দুয়ায় করোনা ভাইরাসের প্রতিষেধক বিক্রির নামে মিথ্যা বিজ্ঞাপন দ্বারা ক্রেতা সাধারণের সঙ্গে প্রতারণা এবং চিকিৎসকের ভুয়া পদবী ব্যবহারসহ বিভিন্ন অপরাধের দায়ে নজরুল ইসলাম রুবেল (২৫) এবং রাশেদুল ইসলাম (৩৬) নামে ব্যক্তিকে দুই বছর করে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। গতকাল বৃহস্পতিবার উপজেলার গন্ডা ইউনিয়নে এ ঘটনা ঘটে। দণ্ডিতদের বাড়ি ময়মনসিংহের ইশ্বরগঞ্জ এবং ফুলবাড়িয়া উপজেলায়।

পুলিশ ও প্রশাসন সূত্র জানায়, বৃহস্পতিবার বিকালে ময়মনসিংহ জেলার ঈশ্বরগঞ্জ উপজেলার মধুপুর গ্রামের হাদিছ মিয়ার ছেলে নজরুল ইসলাম রুবেল এবং একই জেলার ফুলবাড়িয়া উপজেলার চৌধার গ্রামের আশরাফুল হান্নানের ছেলে রাশেদুল ইসলাম নামে দুই প্রতারক কেন্দুয়া উপজেলার গন্ডা ইউনিয়নে মাইকিং করে করোনা ভাইরাসের প্রতিষেধক বিক্রির প্রচারণা চালাচ্ছিল। এক পর্যায়ে খবর পেয়ে কেন্দুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ রাশেদুজ্জামানের নেতৃত্বে একদল পুলিশ স্থানীয় লোকজনের সহায়তায় তাদের আটক করে।

পরে সন্ধ্যায় নির্বাহী হাকিম ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আল-ইমরান রুহুল ইসলামের নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যমাণ আদালত মিথ্যা বিজ্ঞাপন দ্বারা ক্রেতা-সাধারণের সঙ্গে প্রতারণা এবং সেবা গ্রহীতার জীবন বিপন্ন করার দায়ে নজরুল ইসলাম রুবেলকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে দুই বছরের সশ্রম কারাদণ্ড দেন। তাছাড়া চিকিৎসকের ভুয়া পদবী ব্যবহার করার অপরাধে বাংলাদেশ মেডিকেল ও ডেন্টাল কাউন্সিল আইনে ভুয়া চিকিৎসক রাশেদুল ইসলামেকে দুই বছরের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে কেন্দুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ রাশেদুজ্জামান জানান, দণ্ডিদরা থানা হেফাজতে রয়েছে। আগামীকাল (শুক্রবার) তাদের কারাগারে পাঠানো হবে।