বৃহস্পতিবার ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

গাইবান্ধায় ঝুলন্ত তারে বিদ্যুৎস্পৃষ্টে মা-ছেলের মৃত্যু

প্রকাশিতঃ ০৪ এপ্রিল, ২০২০  

জেলা প্রতিনিধি: গাইবান্ধায় ইটভাটা মালিকের অবহেলার শিকার হয়ে ঝুলন্ত তারে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মা ও ছেলের মর্মান্তিক মৃত্যু হয়েছে গাইবান্ধার সাদুল্যাপুরে। আজ শনিবার( ৪ঠা এপ্রিল) তাদের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য গাইবান্ধা সদর হাসপাতালের মর্গে পাঠিয়েছে পুলিশ। নিহতরা হলেন নুরপুর দক্ষিণপাড়া গ্রামের বাদল চন্দ্র সরকারের ছেলে উৎপল চন্দ্র সরকার (১৮) ও তার মা সাধনা রানী (৪৭)। নিহত উৎপল চন্দ্র সরকার সাদুল্যাপুর  সরকারি কলেজের প্রথম বর্ষের শিক্ষার্থী ছিলেন। 

পুলিশ ও স্থানীয়রা জানায়, শুক্রবার বিকেলে প্রতিবেশী মনি মিয়ারধানের জমিতে কীটনাশক ছিটানোর সময় ঝুলন্ত বিদ্যুতের তারে জড়িয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয় উৎপল। এ সময় ছেলেকে বাঁচাতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হন মা সাধনা রানী। পরে ঘটনাস্থলেই মারা যান মা ও ছেলে। 

নিহতের স্বজনদের অভিযোগ, এসএসবি ব্রিকস নামের ইটভাটায় বাঁশের খুঁটিতে বিদ্যুৎ লাইন নেয় ভাটা মালিক শহিদুল ইসলাম বাবলা। সম্প্রতি ঝুলন্ত তার ওইজমিতে পড়ে গেলেও মালিক তা আমলে নেয়নি। ঝুলন্ত তার সরাতে বারবার ভাটা মালিককে বলেও কোনো কাজ হয়নি। ভাটা মালিকের অবহেলা ও দায়িত্বহীনতায় মা-ছেলের মর্মান্তিক মৃত্যু হয় বলে তাদের অভিযোগ। ঘটনার পর ইটভাটা মালিকসহ স্থানীয় প্রভাবশালীরা ঘটনাটি ধামাচাপা দেওয়ার চেষ্টা করছে বলেও অভিযোগ স্বজনদের।ঘটনার সত্যতা স্বীকার করে সাদুল্যাপুর থানার পরিদর্শক মো. মাসুদ রানা বলেন, স্থানীয়দের কাছে খবর পেয়ে মা-ছেলের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় নিহতের বড় ছেলে সবুজ কুমার বাদী হয়ে ইটভাটা মালিক শহিদুল ইসলাম বাবলার বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ করেছেন। ঘটনাটি তদন্ত করা হচ্ছে। দ্রুতই প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।