শুক্রবার ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | ১০ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

নারী থেকে পুরুষে রূপান্তর,ভালোবেসে প্রেমিকাকে বিয়ে

প্রকাশিতঃ ০৬ সেপ্টেম্বর, ২০২০  

চিত্র বিচিএ ডেস্ক: নাটোরের বড়াইগ্রাম উপজেলার লক্ষ্মীকোল বাজার এলাকার বাসিন্দা শাহরিয়ার সুলতানা। বয়স ৩৫।বর্তমানে তার নাম রাখা হয়েছে শাহরিয়ার জাইন। নারী থেকে পুরুষে রূপান্তর হতে যে মেয়েটি তাকে সহায়তা করেছেন এবং জীবনের শেষ দিন পর্যন্ত সঙ্গে থাকার প্রতিশ্রুতি দিয়েছেন তাকেই জীবনসঙ্গী হিসেবে বেছে নিলেন তিনি। ঘটনাটি ঘটেছে নাটোরের বড়াইগ্রাম উপজেলার লক্ষ্মীকোল বাজার এলাকায়।

এলাকাবাসী জানায়, পুলিশের অবসরপ্রাপ্ত সহকারী উপ-পরিদর্শক (এএসআই) সাজেদুর রহমানের মেয়ে তিনি। প্রকৃতির খেয়ালে আজ তিনি আর শাহরিয়ার সুলতানা নন, বরং শাহরিয়ার জাইন। যিনি পরিণত হয়েছেন সম্পূর্ণ পুরুষে। শুধু তাই-ই নয়, ভালোবেসে গত ৩০ আগস্ট বিয়ে করেছেন এক তরুণীকে।

শাহরিয়ার জাইন বলেন, দুই বছর আগে ফেসবুকের মাধ্যমে তার পরিচয় হয় বগুড়া সদর উপজেলার শিববাটি এলাকার মাহবুবা আক্তার নামে এক তরুণীর সঙ্গে। পরিচয়ের একপর্যায়ে আমি তাকে আমার সমস্যাগুলো খুলে বললে সে আমার পাশে এসে দাঁড়ায়। চিকিৎসার পরামর্শ দেয় এবং সারাজীবন পাশে থাকার আশ্বাস দেয়। সেই সঙ্গে চিকিৎসার জন্য অর্থনৈতিকভাবেও সে আমাকে সহযোগিতা করেছে। এক বছর আগে ভারতের একটি হাসপাতালে স্তন অপারেশন এবং জেন্ডার ডিসফোরিয়া অপারেশন করিয়েছি। এরপর আস্তে আস্তে সম্পূর্ণ পুরুষে রূপান্তরিত হয়েছি আমি।

বর্তমানের আমার নাম বদলে রেখেছি শাহরিয়ার জাইন। দুই পরিবারের সম্মতিতে গত ৩০ আগস্ট আমাদের বিয়ে হয়েছে।

তার স্ত্রী মাহবুবা আক্তার বলেন, শাহরিয়ার জাইনকে অনেক ভালো মানুষ মনে হয়েছে। তাই তাকে বিয়ে করেছি। বিয়ের পরে সুখে-শান্তিতেই আছি।