শুক্রবার ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | ১০ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

থান‌চি‌তে বড় পাথর এলাকায় গোসল কর‌তে নে‌মে ব্রাহ্মণবাড়িয়ার ছেলে নিখোঁজ

প্রকাশিতঃ ১২ সেপ্টেম্বর, ২০২১  

জেলা প্রতিনিধি: বান্দরবা‌নের থান‌চি‌র বড় পাথর এলাকায় পা‌নি‌তে গোসল কর‌তে নে‌মে এক পর্যটক নিখোঁজ হয়েছেন বলে খবর পাওয়া গে‌ছে। তার নাম মো. ফজলে এলাহী ফয়সাল (২৬)। তিনি ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর থানার পূর্ব মেরাসানীর বা‌সিন্দা।

শ‌নিবার (১১ ‌সে‌প্টেম্বর) দুপুর দেড়টার দিকে বড় পাথর এলাকায় এ ঘটনা ঘ‌টে।

স্থানীয়রা ও পু‌লিশ জানায়, ১২ জ‌নের এক‌টি দল বড় পাথর এলাকায় বেড়া‌তে যায়। সেখা‌নে দুপু‌রে মো. ফজলে এলাহী ফয়সাল গোসল কর‌তে পা‌নি‌তে না‌মেন।গোসল করা শেষে সবাই উঠে গেলেও ফজলে এলাহী পানিতে নিখোঁজ হয়।পর্যটকরা বড় পাথর এলাকায় গে‌লে থানায় নাম এন্ট্রি ক‌রতে হয়। ত‌বে এ পর্যটক থানায় নাম এন্ট্রি ক‌রেন‌নি। ঘটনাস্থ‌লে মোবাইল নেটওয়ার্ক না থাকায় বিস্তা‌রিত জানাও সম্ভব হয়‌নি।

থান‌চি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সু‌দীপ রায় ঘটনার সত‌্যতা নি‌শ্চিত ক‌রে ব‌লেন,পর্যটক দলের দুইজন দুপুরে থানায় এসে খবর দিলে পুলিশের একটি দল পাঠানো হয়। তারা স্থানীয়দের সহযোগিতায় উদ্ধার তৎপরতা চালাচ্ছেন বলে জানান ওসি।

থানচির পর্যটক গাইড উসাই মারমা বলেন, নাফাকুম জলপ্রপাত পর্যটকদের কাছে জনপ্রিয়। থানচি শহর থেকে ইঞ্জিনচালিত নৌকায় দুই ঘণ্টায় রেমাক্রি, সেখান থেকে প্রায় দুই ঘণ্টার মতো হাঁটলে নাফাকুম জলপ্রপাতে পৌঁছানো যায়।

এ ব্যাপারে থানচি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আতাউল গণি ওসমানি জানান, বিজিবির মাধ্যমে পর্যটক নিখোঁজ হওয়ার খবর পেয়েছি। এলাকাটি খুবই দুর্গম এবং মোবাইল নেটওয়ার্ক নেই। যোগাযোগ ব্যবস্থাও খুবই কঠিন, পুলিশের একটি টিম থানচি সদর থেকে ঘটনাস্থলে রওনা দিয়েছে।