বুধবার ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | ৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

ইউপি নির্বাচনের প্রার্থী বাছাইয়ে বাঞ্ছারামপুরে তৃণমূল আওয়ামী লীগের ভোট

প্রকাশিতঃ ২১ অক্টোবর, ২০২১  

জেলা প্রতিনিধি:ইউপি নির্বাচনের প্রার্থী বাছাইয়ে বাঞ্ছারামপুর তৃণমূল আওয়ামী লীগের ভোট গ্রহণ চলছে। আসন্ন ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে চেয়ারম্যান পদে দলীয় প্রার্থী বাছাই করতে বাঞ্ছারামপুরে তৃণমূল নেতাকর্মীদের ভোট গ্রহণ করেছে উপজেলা আওয়ামী লীগ।

আজ বৃহস্পতিবার (২০ অক্টোবর) সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত উপজেলার তিনটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রার্থী বাছাইয়ে ভোট গ্রহণ হচ্ছে। ইউনিয়ন তিনটি যথাক্রমে পাহাড়িয়াকান্দি, বাঞ্ছারামপুর সদর ও দরিকান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে আওয়ামী লীগের দলীয় প্রার্থী বাছাই করতে ক্যাপ্টেন (অব.) এবি তাজুল ইসলাম অডিটরিয়ামে এক বর্ধিত সভায় এ ভোট অনুষ্ঠিত হয়।

উদ্বোধনী ভাষণে ব্রাহ্মণবাড়িয়া-৬ আসনের সংসদ সদস্য, ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা সংক্রান্ত স্থায়ী কমিটির সভাপতি ক্যাপ্টেন (অব.) এবি তাজুল ইসলাম জানান, ‘তৃণমূলে গণতন্ত্র সুসংগঠিত করতে এই পদ্ধতি বেছে নেওয়া হয়েছে। আওয়ামী লীগ একটি গণতান্ত্রিক দল সেটাই প্রমাণ। শুধু ইউনিয়ন পরিষদই নয়, পর্যায়ক্রমে সব নির্বাচনে এমন পদ্ধতি প্রয়োগ করা হবে। তৃণমূল নেতাকর্মীই আওয়ামী লীগের প্রাণ। আজকে আমি এমপি আপনাদের কারণেই। আজকে যারা ডায়াসে বসে আছেন তাদের এখানে বসার ব্যবস্থা করে দিয়েছেন আপনারা। কাজেই নেতাকর্মীদের মূল্যায়ন করতে হবে।’

ভোটের ফলাফল মেনে নেওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, ‘মনে রাখবেন, এই ফলাফলই মনোনয়নের বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নয়। চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন জননেত্রী শেখ হাসিনা। বিভিন্ন জরিপের ভিত্তিতে তিনি প্রার্থী চূড়ান্ত করবেন। তবে আমাদের নেত্রী তৃণমূলের মতামতকে গুরুত্ব দিয়ে থাকেন।

তিনি বলেন, ‘যারা বিজয়ী হবেন তারা অতি উৎসাহী হয়ে অন্যদের সম্মানের প্রতি আঘাত করবেন না। আর যারা জিততে পারবেন না, তারা এ ফলাফল মানবেন না, বিশৃঙ্খলা করবেন সেটাও মেনে নেওয়া হবে না। যারা নৈরাজ্য করবেন তাদের বিরুদ্ধে আমরা কঠোর হব।

সভায় ইউনিয়ন চেয়ারম্যান পদে দলীয় প্রার্থী হিসেবে তিনজনের নাম প্রস্তাব-সমর্থনে ভোট গ্রহণ করেন। পরে প্রার্থীদের মধ্যে পাহাড়িয়াকান্দি ইউনিয়নের প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান নির্ধারণে তৃণমূল নেতাকর্মীরা গোপনে ভোট প্রদান করেন। এতে ৩৫১ ভোট পেয়ে গাজিউর রহমান প্রথম, ৪১ ভোট পেয়ে মো. জাকির হোসেন দ্বিতীয় এবং ১২ ভোট পেয়ে আনোয়ার হোসেন তালুকদার তৃতীয় হন।

এ বিষয়ে কথা হলে উপজেলা আওয়ামী লীগের সভাপতি সিরাজুল ইসলাম জানান, শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে তৃণমূলের ভোটে আজ তিনটি ইউনিয়নের দলীয় প্রার্থী বাছাই অনুষ্ঠিত হচ্ছে। পর্যায়ক্রমে একই প্রক্রিয়ায় আগামী তিন দিনে উপজেলার ৯টি ইউনিয়নের প্রার্থী বাছাই শেষ করা হবে।

এ সময় উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুরুল ইসলাম, ভাইস চেয়ারম্যান সাইদুল ইসলাম ভূইয়া বকুল, মহিলা ভাইস চেয়ারম্যান জলি আমির, জেলা আওয়ামী লীগের সদস্য আমিনুল ইসলাম তুষার, পৌর মেয়র তফাজ্জল হোসেন, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক কাজী জাদিদ আল রহমান জনি, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মাহমুদুল হাসান ভূইয়া, ছাত্রলীগের সভাপতি জুয়েল, সাধারণ সম্পাদক আলাউদ্দিন সরকার, পৌর ছাত্রলীগের সভাপতি সোহেল রানা, সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক। এছাড়াও উপজেলার আওয়ামী লীগসহ বিভিন্ন ইউনিয়নের আওয়ামী লীগের তৃণমূলের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।