শুক্রবার ২৮শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ১৪ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ | ২৫শে জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি

পথে প্রসবব্যথা, সন্তান জন্ম দিয়েই গেলেন পরীক্ষা কেন্দ্রে

প্রকাশঃ ২২ নভেম্বর, ২০২১

এ ব্যাপারে বরিশালের বানারীপাড়া উপজেলায় সন্তান জন্মদানের ৩ ঘণ্টা পর এসএসসি পরীক্ষা দিয়ে আলোড়ন সৃষ্টি করেছেন দোলা আক্তার নামে এক ছাত্রী। গত রবিবার সকাল ৭টার দিকে তার গর্ভের সন্তান ভূমিষ্ঠ হওয়ার পর সকাল ১০টায় চাখার ওয়াজেদ মেমোরিয়াল মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে অনুষ্ঠিত ভূগোল ও পরিবেশ বিষয়ের পরীক্ষায় অংশ নেয় সে।

দোলা উপজেলার দাশেরহাট এলাকার দুলাল সরদারের মেয়ে। প্রায় তিন বছর আগে নবম শ্রেণির ছাত্রী থাকাবস্থায় তার বিয়ে হয় একই উপজেলার খলিশাকোঠা গ্রামের বেসরকারি কোম্পানির কর্মচারী আকাশ খানের সঙ্গে। তিনি চাখার ওয়াজেদ মেমোরিয়াল বিদ্যালয় থেকে এবছর এসএসসি পরীক্ষা দিচ্ছেন। 

চাখার ফজলুল হক ইনস্টিটিউশনের প্রধান শিক্ষক ও সংশ্লিষ্ট কেন্দ্রের সচিব মো. জিয়াউল হাসান জানান, চাখার হাসপাতালের একজন নার্স ও দোলার স্বজনরা পরীক্ষা শুরুর আগে বিষয়টি তাকে জানিয়েছেন। ছাত্রীর শারীরিক অবস্থা বিবেচনা করে পরীক্ষায় অংশ নেয়া থেকে বিরত থাকার পরামর্শ দেয়া হয়েছিল। কিন্তু ছাত্রী নিজেকে সুস্থ দাবি করে পরীক্ষায় অংশ নিতে চায়। সকাল ১০টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত দেড় ঘণ্টা নির্ধারিত সময়ে ভূগোল ও পরিবেশ বিষয়ে স্বাভাবিকভাবে পরীক্ষা দেয় সে। তার অদম্য আগ্রহ এবং মনোবলের প্রসংশা করছেন সবাই।