শুক্রবার ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | ১০ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সরাইলে পিকআপ ভ্যানসহ ৩ গরু চোর গ্রেপ্তার

প্রকাশিতঃ ০৯ ডিসেম্বর, ২০২১  

জেলা প্রতিনিধি:ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলায় চুরির কাজে ব্যবহৃত পিকআপ ভ্যান ও যন্ত্রপাতিসহ ৩ গরু চোরকে আটক করেছে স্থানীয়রা।পরে সরাইল থানা পুলিশ কাছে সোপর্দ করেন।

গতকাল মঙ্গলবার(৭ডিসেম্বর) দিবাগত গভীর রাতে শাহজাদাপুর ইউনিয়নের দেওড়া পূর্বপাড়ায় এ ঘটনা ঘটেছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, মঙ্গলবার রাত আনুমানিক ১২ টার দিকে দেওড়া পূর্বপাড়া ফসলি মাঠে যাওয়ার রাস্তার নির্জন জায়গায় একটি পিকআপ ভ্যান দেখতে পায় স্থানীয় কয়েকজন। ভ্যানের পাশে তারা কয়েকজন লোককে চলাফেরা করতে দেখে। গভীর রাতের এ ঘটনাটি সন্দেহ হয়।স্থানীয় লোকজন মুঠোফোনের মাধ্যমে যোগাযোগ করে লোক সংখ্যা বৃদ্ধি করে। এক সময় ভ্যানের কাছাকাছি যাওয়া মাত্র ৩ জন লোক দৌড়ে পালানোর চেষ্টা করে। তাদেরকে ধাওয়া করে স্থানীয়রা শেষ পর্যন্ত ৩ জনকে আটক করতে সক্ষম হয়। আরো ৩-৪ জন পালিয়ে যায়। পর ভ্যান গাড়িটির কাছে এসে দেখে গরূ চুরির কিছু যন্ত্রপাতি।রাতেই পুলিশ ঘটনাস্থলে পৌঁছে ৩ গরু চোরকে গ্রেপ্তার করে থানায় নিয়ে আসেন। গ্রেপ্তারকৃত চোররা হলো- নাসিরনগর উপজেলার চিতনা গ্রামের জরলাল দাসের ছেলে রিপন দাস (২৫), মাধবপুর উপজেলার সুলতানপুর মধ্যপাড়ার ইদন মিয়ার ছেলে মো. ফারূক মিয়া (২৪) ও ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার ঘাটুরা খন্দকার বাড়ির আমিরূল ইসলাম আমির (৩৮)।

পুলিশ জানায়, দেওড়া গ্রাম থেকে গরু চুরির উদ্যেশ্যে একটি পিকআপ ভ্যান নিয়ে নাসিরনগরের ধরমন্ডল এলাকা থেকে আসেন রিপন দাস। মাধবপুর ব্রীজের কাছ থেকে ওই গাড়িতে ওঠে ফরূক। চান্দুরা থেকে ওঠে আমির। রাত সাড়ে ১১টার দিকে শাহবাজপুর দ্বিতীয় গেইট থেকে ওই গাড়িতে ওঠে তাদের আরো ৩-৪ জন সহযোগি। রাত ১২ টার দিকে তারা দেওড়া গ্রামের গরূ চুরির উদ্যেশ্যে প্রবেশ করে। সেখানেও তাদের সহযোগি ছিল। কিন্তু অপারেশনে যাওয়ার আগেই স্থানীয়া হাতে ধরা পড়ে চোরের দল।

এ ব্যাপারে সরাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আসলাম হোসেনের সাথে যোগাযোগ করলে তিনি ঘটনার সতত্যা নিশ্চিত করে বলেন, ৩ চোর গ্রেপ্তার হয়েছে। তবে আমার জানামতে আরো ৩ চোর পালিয়ে যেতে সক্ষম হয়েছে। ওই এলাকায় তাদের সহযোগি চোরদের সনাক্ত করে আইনের আওতায় আনতে ব্যাপক জিজ্ঞাসাবাদের প্রয়োজনের কথা জানিয়েছেন পুলিশ।