শুক্রবার ২৮শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ১৪ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ | ২৫শে জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি

জামালপুরে ইউপি নির্বাচন: প্রার্থীর রান্না করা খিচুড়ি এতিমখানায় দিলেন এসিল্যান্ড

প্রকাশঃ ০৩ জানুয়ারি, ২০২২

জেলা প্রতিনিধি:আসন্ন ইউপি নির্বাচনকে সামনে রেখে জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলার ডাংধরা ইউনিয়ন পরিষদ নির্বাচনে (আচরণবিধি) ২০১৬-এর আওতায় নির্বাচনি আচরণবিধি লঙ্ঘনের দায়ে পাঁচজন প্রার্থীকে আর্থিক জরিমানা এবং এক প্রার্থীর রান্না করা খিচুড়ি এতিমখানায় বিলিয়ে দিয়েছেন দেওয়ানগঞ্জ সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট অহনা জিন্নাত।

স্থানীয় সূত্রে জানা গেছে, নিয়োমিত অভিযানের অংশ হিসেবে ইউপি নির্বাচনে প্রার্থীদের আচরণবিধি পর্যবেক্ষণে দুই সপ্তাহ থেকে নির্বাচনী মাঠে নিয়োমিত অভিযান পরিচালনা করছেন   এসিল্যান্ড অহনা জিন্নাত।

রোববার(২জানুয়ারি)ডাংধরা ইউনিয়নের বিভিন্ন প্রার্থীদের  নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করার দায়ে ৩৪ হাজার টাকা জরিমানা করেন তিনি এবং এক প্রার্থীর নিজ কর্মী সমর্থক ভোটারদের খায়ানোর জন্য পশু জবাই করে তৈরি করা খিচুড়ি জব্দ করে স্থানীয় একটি এতিমখানার ছাত্রদের মাঝে বিতরণ করেন। এসিল্যান্ডের এহেন ব্যতিক্রমী অভিযানে এলাকায় ব্যাপক চাঞ্চল্য সৃষ্টি হয়েছে।

অভিযান শেষে সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট অহনা জিন্নাত বলেন, নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের দায়ে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে কয়েকজন প্রার্থীদের  জরিমানা করা হয়েছে আবারো যদি কেউ বিধি লঙ্ঘন করে তাহলে জরিমানা আরো বাড়বে। একটি অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন উপহার দিতে রাত দিন অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছি, এলাকায় শান্তি শৃঙ্খলা বজায় রাখতে আমাদের চলমান অভিযান অব্যাহত থাকবে এবং  আমরা সব সময়ই মাঠে তৎপর থাকব।