শুক্রবার ২৮শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ১৪ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ | ২৫শে জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি

বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তনের মধ্য দিয়ে জাতি গ্রহণ করে স্বাধীনতা ও বিজয়ের পূর্ণ স্বাদ: এ এইচ ইরফান উদ্দিন আহমেদ

প্রকাশঃ ১০ জানুয়ারি, ২০২২

নিজস্ব প্রতিবেদক,১০ জানুয়ারি, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ। মুক্তিযুদ্ধকালীন পাকিস্তানের বন্দিদশা থেকে মুক্তি পেয়ে ১৯৭২ সালের এদিন সদ্য স্বাধীন বাংলাদেশের মাটিতে তিনি ফিরে আসেন।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবসটি উদযাপন উপলক্ষে ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

আজ সোমবার (১০জানুয়ারি)বিকেল ৪টার দিকে উপজেলার শহীদ ধীরেন্দ্র নাথ দত্ত ও ভূপেষ চৌধুরী গণ গ্রন্থাগারে এ সভা অনুষ্টিত হয়।

প্রেসক্লাব সভাপতি বাবু মৃণাল চৌধুরীর লিটনের সভাপতিত্বে ও ব্রাহ্মণবাড়িয়া জেলা ছাত্রলীগের সহ সভাপতি আমিনুল ইসলামের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার এ এইচ ইরফান উদ্দিন আহমেদ, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শাহিনুর জাহান, উপজেলা আওয়ামীলীগের সাবেক যুগ্ন সাধারণ সম্পাদক হুসাইন মোহাম্মদ দুলাল, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জিয়াদুল হক বাবু, ইছাপুরা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ইসাক সরকার।

প্রধান অতিথির বক্তব্যে বলেন, ১৯৭২ সালের ঐতিহাসিক ১০ জানুয়ারি। দিল্লি থেকে দুপুর ১টা ৪১ মিনিটে স্বাধীন বাংলাদেশের রাজধানী ঢাকার মাটিতে পা রাখেন বঙ্গবন্ধু। সেদিন লাখ লাখ বাঙালি ঢাকা বিমান বন্দর থেকে রেসকোর্স ময়দান (বর্তমানে সোহরাওয়ার্দী উদ্যান) পর্যন্ত তাকে স্বতঃস্ফূর্ত সংবর্ধনা জানান। বিকেল পাঁচটায় রেসকোর্স ময়দানে প্রায় ১০ লাখ লোকের উপস্থিতিতে তিনি ভাষণ দেন। তার ভাষণে ও আগমনের আনন্দে আত্মহারা হন স্বাধীন বাংলার মুক্ত জনতা। বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তনের মধ্য দিয়ে জাতি গ্রহণ করে স্বাধীনতা ও বিজয়ের পূর্ণ স্বাদ।

এছাড়াও বক্তব্য রাখেন প্রেস ক্লাবের সিনিয়র সহ সভাপতি শামসুল ইসলাম লিটন, যুগ্ন সাধারণ সম্পাদক সারোয়ার হাজারী পলাশ, সোনারবাংলা৭১.কমের সম্পাদক ও প্রকাশক মেহেদী হাসান মিলন,উবায়দুল মোকতাদির চৌধুরী বিদ্যানিকেতনের প্রধান শিক্ষক রেজাউল ইসলামসহ ইছাপুরা ইউনিয়ন আওয়ামী যুবলীগের সভাপতি রাষ্ট্র মিয়া ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক শামীমুল হক, উপজেলা শ্রমিক লীগের নেতা বলু সরকার,হরষপুর ইউপি নব নির্বাচিত সদস্য কাসেম মেম্বার,ইছাপুরা নব নির্বাচিত সদস্য আনিসুর রহমান।