শনিবার ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | ১১ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

মিতু হত্যা মামলা : মহানগর দায়রা জজ আদালতে সাবেক এসপি বাবুলের জামিন নামঞ্জুর

প্রকাশিতঃ ২৫ জানুয়ারি, ২০২২  

আদালত প্রতিবেদক:স্ত্রী মাহমুদা খাতুন মিতু নিহত হওয়ার ঘটনায় হত্যা মামলা দায়ের করে বাদী বাবুল আক্তার নিজেই গ্রেপ্তার হয়ে কারাবন্দি আছেন। নিজের মামলায় গ্রেপ্তার হওয়ার পর তিনি জামিন আবেদন করেছিলেন চট্টগ্রাম মহানগর দায়রা জজ আদালতে।

আজ মঙ্গলবার (২৫ জানুয়ারি) আবেদনটির শুনানি শেষে চট্টগ্রাম মহানগর দায়রা জজ শেখ আশফাকুর রহমানের আদালত জামিন নামঞ্জুর করেছেন।

বাবুলের জামিন আবেদন নাকচ হওয়ার বিষয়টি নিশ্চিত করে চট্টগ্রাম মহানগর পাবলিক প্রসিকিউটর মো. ফখরুদ্দিন চৌধুরী বলেন, ‘বাবুল আক্তারের আইনজীবী জামিন আবেদন করেছিলেন। সেই আবেদনের ওপর শুনানির পর আদালত আবেদনটি নামঞ্জুর করেছে।

একই বিষয়ে বাবুলের আইনজীবী শেখ ইফতেখার সাইমুম চৌধুরী বলেন, ‘আমরা মহানগর দায়রা জজ আদালতে জামিন আবেদন করেছিলাম। শুনানি শেষে আদালত নামঞ্জুর করেছে। আমরা পূর্ণাঙ্গ আদেশের কপি পাওয়ার পর উচ্চ আদালতে যাব। ’

২০১৬ সালের ৫ জুন ছেলেকে স্কুলবাসে তুলে দিতে যাওয়ার সময় দুর্বৃত্তদের গুলি ও ছুরিকাঘাতে মারা যান মিতু। এই ঘটনায় বাবুল আক্তার বাদী হয়ে পাঁচলাইশ থানায় অজ্ঞাত আসামিদের বিরুদ্ধে একটি মামলা করেন। সেই মামলার তদন্ত পর্যায়ে হত্যাকাণ্ডের সঙ্গে বাবুলের সম্পৃক্ততার প্রমাণ পাওয়ায় বাবুলের দায়ের করা মামলার চূড়ান্ত প্রতিবেদন দেয় পিবিআই। এরপর গত বছরের ১২ মে নতুন আরেকটি মামলা দায়ের করেন মিতুর বাবা মোশাররফ হোসেন। সেই মামলায় গ্রেপ্তার হয়ে কারাগারে যান বাবুল। কিন্তু এরই মধ্যে নিজের দায়ের করা মামলাও গত ৯ জানুয়ারি চট্টগ্রাম মহানগর হাকিম আদালতের আদেশে শ্যোন অ্যারেস্ট হন বাবুল।