শুক্রবার ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | ১৭ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

বিয়ের তরুণী পাচার, চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

প্রকাশিতঃ ১৭ ডিসেম্বর, ২০২১  

বিশেষ সংবাদদাতা;বিয়ের প্রলোভন দেখিয়ে পাচারের উদ্দেশ্যে চট্টগ্রাম থেকে ঢাকায় নিয়ে যাওয়া এক তরুণীকে উদ্ধার করেছে র‌্যাব।

বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর) রাতে ঢাকার ফকিরাপুল এলাকা থেকে ওই তরুণীকে উদ্ধার করা হয়।এ ঘটনায় এক নারীসহ পাচারকারী চক্রের তিন সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে। তারা হলেন মুহাম্মদ নাঈম,আসাদুজ্জামান নূর ও ফাতেমা বেগম।

র‍্যাব-৭ চট্টগ্রামের সহকারী পরিচালক (গণমাধ্যম) নিয়াজ মোহাম্মদ বলেন, চট্টগ্রামের ফটিকছড়ির দরিদ্র পরিবারের মেয়েটি হাটহাজারীতে একটি বাসায় কাজ করেন। গত মঙ্গলবার থেকে ওই তরুণী নিখোঁজ ছিলেন। অনেক খোঁজাখুঁজির পর তাকে না পেয়ে তরুণীর বাবা বাদী হয়ে হাটহাজারী থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন।পরে র‍্যাব তথ্যপ্রযুক্তির মাধ্যমে তরুণীর অবস্থান শনাক্ত করে। ঢাকার ফকিরাপুলের একটি বাস কাউন্টারের সামনে থেকে ওই তরুণীকে উদ্ধার করে র‍্যাব।

র‌্যাবের ওই কর্মকর্তা আরো জানান, তরুণীর কাছ থেকে পাওয়া তথ্যের ভিত্তিতে ঢাকার গাবতলী থেকে নাঈম ও আসাদুজ্জামানকে গ্রেপ্তার করা হয়। তাদের কাছ থেকে পাওয়া তথ্যের ভিত্তিতে চক্রটির আরেক সদস্য ফাতেমা বেগমকেও হাটহাজারী থেকে গ্রেপ্তার করা হয়েছে।

নিয়াজ মোহাম্মদ জানান, গ্রেপ্তার তিনজনকে প্রাথমিকভাবে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। তারা ওই তরুণীকে বিয়ের প্রলোভন দেখিয়ে পাচারের জন্য চট্টগ্রাম থেকে ঢাকায় নিয়ে যাওয়ার কথা স্বীকার করেছেন।

র‍্যাব-৭ চট্টগ্রামের সহকারী পরিচালক নিয়াজ মোহাম্মদ বলেন, গ্রেপ্তার তিনজন মানব পাচারকারী চক্রের সক্রিয় সদস্য। তাঁরা দীর্ঘদিন ধরে অপ্রাপ্তবয়স্ক ও তরুণীদের সরলতা, দারিদ্র্য, অসহায়ত্বকে কাজে লাগিয়ে পাচার করে আসছেন। তিন ব্যক্তির বিরুদ্ধে হাটহাজারী থানায় মামলা হয়েছে বলে জানায় র‍্যাব-৭।